মাত্র ১ কোয়া রসুন যদি বালিশের নিচে রেখে ঘুমান.. সাতদিনের মধ্যেই দেখবেন ম্যাজিক!

নতুন টিপস ও লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক করুন| আরো পড়তে এখানে ক্লিক করুন| আপনি লিখতে চাইলে এখানে রেজিস্টার করুন | Want to Read and Write in English Language Click Here

মাত্র ১ কোয়া রসুন যদি বালিশের নিচে রেখে ঘুমান

আমাদের মধ্যে অনেকেই ব্যাপক পরিমাণে সুস্বাদু রান্না করতে পারে । এবং এই সুস্বাদু রান্নার অন্যতম মূল হাতিয়ার হলো রসুন । যেকোনো রান্নাতে রসুন দিলে করলে তার স্বাদ অত্যন্ত বেড়ে যায়। একথা সত্য এবং অ-স্বী-কার করার কোনো উপায় নেই । কিন্তু শুধুমাত্র যে রান্নার ক্ষেত্রে রসুন ব্যবহৃত হয় এমনটা কিন্তু নয় । এর পাশাপাশি আরও বিস্তর কার্যকারিতা রয়েছে রসুনের। আমাদের মধ্যে অনেকেই হয়ত সেগুলি জানেন আবার অনেকেই জানেননা যারা জানেননা তাদের জন্য এই প্রতিবেদন।

রসুন হার্ট অ্যাটাক থেকে মানুষকে সুরক্ষিত রাখে কোষ্ঠকাঠিন্য গ্যাস অ-ম্বল থেকে ও রসুনের জুড়ি মেলা ভার যদি একথা আমি নই বরং বলছে বেশ কিছু গবেষক। যারা প্রতিনিয়ত রসুন খেয়ে থাকেন তারা হয়তো ভালো রকম ভাবে টের পাবেন আমার এই বক্তব্যের সাথে। তবে শুধুমাত্র যে রসুন খেলে কাজ দেবে এমনটা কিন্তু নয় । তার পাশাপাশি রসুনের সংস্পর্শে থাকলেও কাজ হবে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে আসে সম্প্রতি।

See also  বিদ্যুৎ বিল কমানোর ৭ কৌশল | বিদ্যুৎ বিল বেশি আসার কারণ

সম্প্রতি একদল গবেষক জানাচ্ছে যে রাত্রে বালিশের নিচে যদি রসুনের কোয়া রাখা হয় তাহলে তার গুণ অপরিসীম । যার ফলে আপনার ঘুম হবে গভীর । দূর হয়ে যাবে হতাশা । নেতিবাচক মানসিকতা থেকে মিলবে মুক্তি । হার্ট অ্যাটাক গ্যাস অম্বল পিত্ত থেকে রেহাই পাওয়া যাবে রসুনের সংস্পর্শে থাকলে । এমনই এক চা-ঞ্চ-ল্য-কর তথ্য সম্প্রতি দা-বি করেছে বেশ কিছু গবেষকরা।

গবেষকদের মতে, রসুন প্রাকৃতিক অ্যান্টি-বায়োটিক হিসেবে কাজ করে। রোজ সকালে খালি পেটে যদি এক কোয়া কাঁচা রসুন খাওয়া যায়, তবে তা শক্তিশালী অ্যান্টি-বায়োটিক হিসেবে কাজ করে। এছাড়াও উচ্চ রক্ত চাপ নিয়ন্ত্রণে, লিভার, পিত্ত থলি ও পাকস্থলীকে সুস্থ সবল রাখতে এবং হজম শক্তি বাড়াতে রসুনের ভূমিকা অনস্বীকার্য। ডায়াবিটিস, হতাশা ও বিভিন্ন ধরনের ক্যান্সার প্রতিরোধেও রসুনের জুড়ি মেলা ভার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*