বাথরুমের গন্ধ দূর করার 5টি সহজ উপায়

বাথরুমের গন্ধ দূর করার 5টি সহজ উপায়

বাথরুমের গন্ধ বিব্রত হওয়ার একটি পরিহারযোগ্য কারণ, বিশেষ করে যখন আপনার অতিথিরা থাকে। এমনকি একটি বাথরুম দৃশ্যত পরিষ্কার হলেও, অবাঞ্ছিত গন্ধ এবং ক্রমাগত গন্ধ থাকতে পারে কারণ এই ধরনের সমস্যার লুকানো উত্স রয়েছে। এখানে কিছু গৃহস্থালির টিপস এবং প্রাকৃতিক বাথরুমের গন্ধ দূর করার হ্যাক রয়েছে, আপনি কঠোর, ক্ষতিকারক রাসায়নিক ব্যবহার না করে বাড়িতে চেষ্টা করতে পারেন।

বেকিং সোডা

বেকিং সোডা দ্রুত দ্রবীভূত হয়, ডিওডোরাইজিং এজেন্ট এবং এর ক্ষয়কারী গুণাবলী সহজেই দাগ এবং গ্রীস থেকে মুক্তি পেতে সহায়তা করে। আপনি যদি একটি শেল্ফে বা ফ্লাশ ট্যাঙ্কের উপরে এক কাপ বেকিং সোডা রাখেন, আপনি ধীরে ধীরে লক্ষ্য করবেন কিভাবে এটি বাথরুমের গন্ধকে নিরপেক্ষ করে। এটি এক মাসের জন্য স্থায়ী হয়, যা আপনাকে এটি পুনরায় পূরণ করতে হবে। এবং আপনি যদি এটি সরাসরি কমোডে রাখেন তবে এটি শক্ত দাগ দূর করতে পারে এবং ড্রেন এবং নদীর গভীরতানির্ণয়কে মিষ্টি করতে পারে। আরও কী, এটি প্রাকৃতিক এবং অ-বিষাক্ত, এমনকি বাচ্চাদের এবং পোষা প্রাণীর আশেপাশে গৃহস্থালির জন্য এটি ব্যবহার করা নিরাপদ।

বোনাস : বেকিং সোডা মেঝে এবং দেয়ালের টাইলস থেকে গ্রাইম এবং গ্রাউট অপসারণ করতে ব্যবহার করা যেতে পারে।

লেবু

লেবুর অম্লীয় বৈশিষ্ট্য এবং একটি তাজা গন্ধ রয়েছে, যা একটি সর্বব্যাপী পরিচ্ছন্নতার পরিষেবা দেয়
একটি অলৌকিক উপাদান যা প্রতিটি রান্নাঘরে সহজেই পাওয়া যায়; এটি বাথরুম থেকে গন্ধ অপসারণ এবং তাজা এবং মনোরম রাখতে পারে। শুধু একটি লেবু টুকরো টুকরো করে আপনার টয়লেটে রাখুন যাতে এটি গন্ধ শোষণ করতে পারে এবং পরিবর্তে এটিকে হালকা সাইট্রিক স্পর্শ দিতে পারে। আর বমি বমি ভাব নেই! কার্যকর গন্ধ নিয়ন্ত্রণের জন্য আপনাকে সপ্তাহে একবার এই টয়লেট গন্ধ রিমুভার পরিবর্তন করতে হবে।

See also  সুস্থ বিবাহিত জীবন পেতে চান? বিবাহিত জীবনে সুখে থাকার উপায়

বোনাস : বাথরুমের সমস্ত হার্ডওয়্যার পালিশ করতে লেবু ব্যবহার করুন।

ভিনেগার

ভিনেগার আইস কিউব টয়লেট পরিপাটি করে এবং ড্রেনগুলিকে কার্যকরভাবে খুলে দেয়
ভাবছেন কীভাবে ভিনেগার ব্যবহার করে বাথরুমের গন্ধ থেকে মুক্তি পাবেন? সাদা ভিনেগার শুধু বাথরুমের গন্ধই দূর করে না এটি আপনার টয়লেট এবং ড্রেনের জমাও পরিষ্কার করতে পারে। এছাড়াও, আপনি আপনার কলের ফিল্টারগুলিকে আনক্লগ করতে পারেন যাতে এটি বাড়িতে থাকা শীর্ষ তিনটি গৃহস্থালির উপাদানগুলির মধ্যে একটি। এটি একটি পাত্রে রাখুন এবং কার্যকর ফলাফলের জন্য প্রতি পাক্ষিক দিন এটি প্রতিস্থাপন করুন। এ ছাড়া, যদি কোনো সারফেস স্ক্রাব করার প্রয়োজন হয়, তাহলে আপনি লবণের মিশ্রণে 4:1 ভিনেগার ব্যবহার করে দেখতে চান যা ম্যাজিকের মতো কাজ করে!

বোনাস : ভিনেগার-ভেজানো স্পঞ্জ দিয়ে ঝরনার দরজা মুছুন এবং বাতাসে শুকিয়ে নিন।

তেল

বাথরুমের গন্ধ নিরপেক্ষ করতে একটি ভারী-জীবাণুমুক্ত অপরিহার্য তেল বেছে নিন
গভীর পরিষ্কারের পরেও বাথরুমের গন্ধ স্থায়ী হতে পারে এবং এর কারণ হতে পারে বাথরুমে অনুপযুক্ত বায়ুচলাচল। এই ধরনের ক্ষেত্রে, একটি সহজ সমাধান অপরিহার্য তেল ব্যবহার করা হয়. এই তেলগুলির গন্ধ আপনার বাথরুমের চারপাশে যেকোন এয়ার ফ্রেশনারের চেয়ে বেশি সময় ধরে থাকে এবং এটি একটি দুর্দান্ত বাথরুমের গন্ধ রিমুভার। তাই, একটি ডিফিউজার ব্যবহার করুন বা সুগন্ধযুক্ত ওয়াশরুমের জন্য প্রয়োজনীয় তেলে ডুবিয়ে রাখা তুলোর বলগুলি রাখুন। আপনার বাথরুমের জন্য লেমনগ্রাস, চা গাছ, ইউক্যালিপটাস, থাইম বা পেপারমিন্টের মতো ভারী-জীবাণুমুক্ত অপরিহার্য তেল বেছে নিন। এমনকি আপনি ক্লিনিং এজেন্টদের গন্ধ মাস্ক করার জন্য আপনার বাড়িতে তৈরি ভিনেগার, লেবু বা বেকিং সোডা স্প্রেতে এই প্রয়োজনীয় তেলগুলি রাখতে পারেন।

See also   CAR COLOUR- আপনার রাশি অনুযায়ী কোন কালারের গাড়ি কিনবেন এবং গাড়িতে কোন ঠাকুরের ছবি  রাখবেন জানুন বিস্তারিত 

বোনাস : আপনার টয়লেট পেপার রোলে দুই থেকে তিন ফোঁটা এসেনশিয়াল অয়েল রাখুন যাতে আপনার বাথরুমের গন্ধ দীর্ঘ সময়ের জন্য তাজা থাকে।

স্যাঁতসেঁতে

বাথরুমের গন্ধের প্রধান কারণগুলির মধ্যে একটি হল আর্দ্রতা এবং আর্দ্রতা যা একটি ময়লা দুর্গন্ধ ফেলে। সুতরাং, একটি শুষ্ক পদার্থ যা অতিরিক্ত আর্দ্রতা শোষণ করতে পারে, যেমন একটি ডেসিক্যান্ট, প্রয়োজন। বাজারের সাধারণ ডেসিক্যান্টের মধ্যে রয়েছে কর্পূর, সিলিকা জেল; তবে, আপনি টয়লেটে ফার্ন এবং লিলি গাছও রাখতে পারেন। তারা কিভাবে পায়খানার গন্ধ পরিত্রাণ পেতে প্রশ্নের প্রাকৃতিক সমাধান। .

বোনাস : বাথরুমে আপনার গোসলের সময় এবং পরে হিমালয় লবণের একটি বাটি রাখাও গৃহস্থালির অনুশীলন।

বাঁশের কাঠকয়লা

বাঁশের কাঠকয়লা গৃহস্থালিতে ছাঁচ এবং মৃদু প্রতিরোধের জন্য দুর্দান্ত
বাঁশের কাঠকয়লা একটি দুর্দান্ত ডিহিউমিডিফায়ার, এইভাবে বাথরুমের গন্ধের অন্যতম কারণ দূর করে। এটি বাতাসে স্যাঁতসেঁতে হওয়ার পাশাপাশি ক্ষতিকারক রাসায়নিক পদার্থ শোষণ করতে পারে। এই পরিবেশ বান্ধব পাউডার বা কঠিন ব্লক আপনার অভ্যন্তরকেও ডিটক্সিফাই করতে পারে।

See also  Vastu dosh : আপনার বাড়িতে কিংবা অফিসে বাস্তুদোষ আছে কিনা বুঝবেন কিভাবে

বোনাস : বাথরুমের গন্ধ রিমুভার এবং ডিওডোরাইজার হিসাবে পুনরায় ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য কাঠকয়লা ডিহিউমিডিফায়ারটিকে রোদে রাখুন ।

অবাধে বায়ু

আপনার বাথরুমের আর্দ্রতা পরিত্রাণ পেতে সঠিক বায়ুচলাচল, প্রাকৃতিক বা কৃত্রিম, প্রয়োজন
বায়ুচলাচল বাতাসকে পুনর্ব্যবহার করতে পারে এবং বাথরুম থেকে গন্ধ অপসারণ করতে পারে কারণ আর্দ্রতা ছাঁচ বা মৃদু গঠনের কারণ হতে পারে। টয়লেটের ভিতরে স্বাস্থ্যকর অবস্থা বজায় রাখাও প্রয়োজন। উইন্ডোজ এবং এক্সজস্ট ফ্যান এখানে আপনার সাহায্যে আসে। যদি তা না হয় তবে এর জন্য কয়েকটি এয়ার পিউরিফায়ারে বিনিয়োগ করার পরামর্শও দেওয়া হয় । এটি আপনার গৃহস্থালির কাজগুলিকে উল্লেখযোগ্যভাবে হ্রাস করে।

নতুন টিপস ও লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক করুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*