সোমবার থেকে খুলে যাচ্ছে রাজ্যের সমস্ত শিক্ষা দপ্তর । জানুন বিস্তারিত

আগামী সোমবার থেকে খুলছে রাজ্য সমস্ত স্কুল

West Bengal School –কোভিড বিধি মেনে আগামী সোমবার থেকে খুলছে স্কুল।অবশেষে গরমের ছুটি শেষ।

অতিরিক্ত গরমের জন্য। দেড়মাস ছুটির পরেও রাজ্যে ফের ছুটির দিন বাড়ানো হয়।২৬ জুন পর্যন্ত বাড়ানো হয় ছুটির মেয়াদ।এই বিজ্ঞপ্তি দিল্লি বোর্ডের পাশে পাঠানো হয়। রাজ্যের বেশ কিছু স্কুল ফেল অফলাইনে ক্লাস নিতে শুরু করে।শিক্ষা মহল পড়াশোনা নিয়ে আশঙ্কা প্রকাশ করে।মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা আগামী বছর পূর্ণ সিলেবাস হওয়ার কথা জানিয়েছেন শিক্ষা দপ্তর। দিনের পর দিন ছুটি চলতে থাকলে। সিলেবাস কিভাবে শেষ হবে তা নিয়ে  শিক্ষক ও শিক্ষার্থীরা উদ্বেগ প্রকাশ করেছে।বছর দু’য়েক করোনার জেরে এমনিতেই স্কুল-কলেজ সব বন্ধ ছিল।

এরকম ছুটি যাওয়ার পথ চলতে থাকলে পড়াশোনা হাল কি হবে। তানিয়া উদ্বেগ প্রকাশ করেছে শিক্ষার্থীর পরিবার।দার্জিলিং কালিম্পং এই দুটি পাহাড়ি জেলায় গরমের ছুটি  দেওয়া হয়নি।

অবশেষে সেই ছুটি শেষ। 56 দিন পরে রাজ্যের সমস্ত স্কুল খুলেছে।কোভিড বিধি মেনেই রাজ্য খুলবে সমস্ত স্কুল।বিজ্ঞপ্তিতে রাজ্য সরকারের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন । কোভিড বিধি পালনের জন্য অতিরিক্ত জেলা শাসককে নোডাল অফিসার নিয়োগ করা হয়েছে। 

শনিবার থেকে সমস্ত শিক্ষক-শিক্ষিকা স্কুলে আসতে হবে এমনটাই নির্দেশিকা জারি করেছে শিক্ষা দপ্তর। শিক্ষা দপ্তর থেকে আরও জানানো হয়েছে স্কুলগুলোকে পঠন-পাঠনের উপযুক্ত করে তোলার জন্য।এই বিষয়ে জেলাশাসকদের বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে স্কুল শিক্ষাসচিবের তরফে। 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.