|

বর্ষার শুরুতে রাজ্যের ডেঙ্গুর দাপট বিস্তারিত জেনে নিন

ডেঙ্গু

বর্ষা শুরু না হতে হতে রাজ্য দাপিয়ে বেড়াচ্ছে ডেঙ্গু। তার মধ্যে বেশ কয়েকদিন রাজ্যে মাথা নাড়া দিয়ে উঠেছে করোনা সংক্রমণ।বাড়ছে করোনা ,ডেঙ্গুতে মৃত্যু। বাংলায় মানুষের রোগ নিয়ে উদ্বেগ বাড়ছে।

বাংলা News: রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৬৫৭ জন। মৃত্যু হয়েছে ২ জনের। হস্টেলে আক্রান্ত মেডিকেল কলেজের ৪ জন পড়ুয়া ।

আহমেদ ডেন্টাল কলেজের কয়েকজন চিকিৎসক-অধ্যাপকেরা সংক্রমণ হয়েছে বলে জানা যাচ্ছে।এই বছর আমাদের রাজ্যে ডেঙ্গুতে প্রথম মৃত্যু মুর্শিদাবাদে এক ব্যক্তির।

হু হু করে দিন দিন করোনা বাড়ছে। উল্টোদিকে, বর্ষার শুরুতে চোখ রাঙাচ্ছে ডেঙ্গি। আমাদের রাজ্যে ডেঙ্গুতে প্রথম মৃত্যু মুর্শিদাবাদে এক ব্যক্তির।করোনা কালে ডাক্তার,নার্সএবং স্বাস্থ্যকর্মীর বেহাল অবস্থা হয়েছিল ।একাধিক নার্স, স্বাস্থ্যকর্মী এবং ডাক্তার করোনা  আক্রান্ত হয়েছিল। বেহাল অবস্থা হয়েছিল স্বাস্থ্যপরিসেবা।

করোনা যেতে না যেতে আবার তার প্রকট ফের শুরু হয়েছে। বেলেঘাটা আইডি হসপিটালে মেডিকেল কলেজের ৪ জন পড়ুয়া ভর্তি হয়েছে বলে খবর সূত্রে জানা যায়।আরো কয়েকজন ছাত্রের মেডিকেল কলেজে উপসর্গ মিলেছে।তাদের কলেজ কর্তৃপক্ষ কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছে।

সমস্ত রকম খবরের আপডেট পেতে আমাদের Website: https://bangla.articlexl.com

করোনা পরিসংখ্যানঃ

বুধবার করোনা আক্রান্ত সংখ্যা ছিল ২৯০ জন ও বৃহস্পতিবার ছিল ৭৪৯ জন।দৈনিক সংক্রমণের হার ৬০০ উপরে। শুক্রবার স্বাস্থ্য দপ্তরে পরিসংখ্যানে জানা গেছে যে একদিনে প্রায় আক্রান্ত ৬৫৭ জন। ৭ দশমিক শূন্য চার শতাংশ মৃত্যু হয়েছে ২ জনের।

করোনা ও ডেঙ্গু থেকে রাজ্যের সমস্ত মানুষকে স্বাস্থ্য দপ্তর থেকে জানানো হয়েছে। যে সতর্কতাঃ এবং সাবধানতা অবলম্বন করার জন্য। বাড়ির কোথাও জল না জমতে দেওয়া, বাড়ির চারপাশে আবর্জনা পরিষ্কার করা। চারদিকে ব্রিচিং , ফিনাইল দিয়ে রাখা। প্লাস্টিক এবং অন্যান্য যেসব জায়গা ডাবের খোলা।  এইসব জায়গায় যেতে না জল ধরে থাকে তার ওপর নজর রাখতে হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *