|

স্কুল কলেজ কি বন্ধ হবে আবার, সাফ জানিয়ে দিলেন ব্রাত্য বসু

ব্রাত্য বসু

আমাদের ভারত ও বাংলার জন্য সমস্যা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস।করোনা ভাইরাসের জন্য মানুষের জীবনের সাথে সাথে শিক্ষার বেহাল অবস্থা হয়েছে।রাজ্যে করোনা কিছুটা নিয়ন্ত্রিত হলেও আবারও অনিয়ন্ত্রিত হারে বেড়ে চলেছে সংক্রমণ। প্রত্যেকদিন নতুন নতুন করে সংক্রমণ হচ্ছে, অনেক মানুষ। এইভাবে করোনাভাইরাস এ বাড় বাড়ন্ত বাড়ছে কলকাতাতেও।

প্রায় প্রত্যেক দিন নতুন আক্রান্ত হচ্ছেন 300 জনের বেশি। আক্রান্তের পরিমাণ বেড়েছে 20 থেকে 25 শতাংশ। এই পরিস্থিতিতে বাংলার সাধারণ মানুষ মনে করছেন আবারও হতে পারে স্কুল,কলেজ বন্ধের কথা। দীর্ঘ দুবছর বন্ধ থাকার পর স্কুল খুলেছে। আবার কি বন্ধ হয়ে যাবে রাজ্যের স্কুল কলেজ? আর তারই উত্তর দিলেন এবার রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। 

 করোনা বাড়লেও স্কুলগুলিকে আলাদাভাবে বিধি নিষেধ আরোপ করে চালানো হবে পঠন-পাঠন। এই পরিস্থিতিতে কোন স্কুল কলেজ বন্ধ হচ্ছে না সাফ জানিয়ে দিলেন। পরিস্থিতির অবনতি হলে তখন সিদ্ধান্ত নেওয়া হবে। তাছাড়া শিক্ষক-শিক্ষিকাদের পাশাপাশি, শিক্ষার্থী এবং অভিভাবকরা চাইছেন এই অবস্থায় স্কুল-কলেজ খোলা থাকুক। দীর্ঘ সময় ধরে বাংলার সমস্ত স্কুল-কলেজ বন্ধ ছিল এরপরে ক্ষতি হয়েছে শিক্ষা। তবে উদ্বেগ বাড়াচ্ছে দৈনন্দিন সংক্রমণ। 

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *