এইরেশন কার্ডের গ্রাহকদের সরকার দিচ্ছেন তিনটি করে ফ্রি গ্যাস সিলিন্ডার

গ্যাস সিলিন্ডার

 

নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম দিনের প্রথম লাগামছাড়া হারে বেড়ে চলেছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের সাথে সাথে ক্রমবর্ধমান হারে বেড়ে চলেছে গ্যাসের দাম। সবদিকে সামলে উঠতে রীতিমতো নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। সরকারের এই মূল্যবোধের সাথে সাথে খুশির খবর খানিকটা স্বস্তি দিয়েছে জনগণকে।

প্রত্যেক বছর তিন কি করে গ্যাস সিলিন্ডার সরকারের পক্ষ থেকে সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। সমাজে পিছিয়ে পড়া মানুষদের এই সাহায্যের জন্য এই ব্যবস্থা শুরু করেছে সরকার। উত্তরাখণ্ডের পুষকার সিং ধামি সরকারের তরফে ঘোষণা করা হয়েছে এই অন্তদয় রেশন কার্ডের গ্রাহকরা তিনটি এলপিজি গ্যাসের বিনামূল্যে পাবেন।

রেশন কার্ডের ওপর ভিত্তি করে এই গ্যাস সিলিন্ডার দেওয়া হচ্ছে। কোথায় দেওয়া হচ্ছে? কোন রেশন কার্ড থাকলে এই ফ্রী গ্যাস পাওয়া যাচ্ছে, সমস্ত নীচে আলোচনা করা হলো।

See also  তারবন্দী যোজনায়  আবেদন করুন এবং পেয়েযান 40  হাজার টাকা

এক লক্ষ চুরাশি হাজার এলপিজি গ্যাস এই মধ্যে উত্তরাখণ্ডে গ্রাহকদের দেওয়া হয়েছে। ভারত সরকারের তরফে এই প্রথমবার নয় আগেও ফ্রি গ্যাস দেওয়া হয়েছে। এই প্রকল্পে অন্ত্যোদয় রেশন কার্ড দারিদ্র্যসীমার নীচে থাকা মানুষেরাই এই সুবিধা পাবে।

  • আমাদের এই  প্রতিবেদনটি পড়ার জন্য ধন্যবাদ। আমাদের এই ওয়েবসাইটটি সম্বন্ধে আপনাদের বন্ধু-বান্ধব ও ফেসবুক পেইজ বা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন। আমাদের এই প্রতিবেদনটি পড়ার জন্য ধন্যবাদ।

 

নতুন টিপস ও লেখা পেতে আমাদের ফেসবুক পেজে লাইক করুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*