পোল্ট্রি মাংসের দাম কমার পরএবার হুহু করে কমছে ডিমের দামও

পোল্ট্রি মাংসের দাম কমার পরএবার হুহু করে কমছে ডিমের দামও

কয়েকদিন আগে কমলো ভোজ্যতেলের দাম। বহুদিন পর দাম কমায় স্বস্তির নিশ্বাস ফেলেছেন সাধারণ মানুষ থেকে আম-আদমি। অগ্নিমূল্য থেকে নীচে নেমে আসায় মধ্যবিত্তর অবস্থা আগের চেয়ে সামান্য একটু ভালো।

তারপরেই আকাশ ছোঁয়া মুরগির মাংসের দাম 100 টাকা কমেছে। খাদ্যরসিক বাঙালির পাতে মুরগির মাংসও মহার্ঘ্য হয়ে উঠেছিল। কিন্তু সেই দামও এখন সাধারণ মানুষের ধরাছোঁয়ার মধ্যে এসেছে। রাজ্য জুড়ে এখন মুরগির দাম রয়েছে ১৬০ থেকে ১৬৫ টাকার আশেপাশে।

 তাছাড়াও খাদ্য রসিক বাঙালি ডিম খুব প্রিয় খাদ্য তালিকার মধ্যে আছে। কিন্তু সেই ডিমের দাম এত বেড়ে গিয়েছিল মানুষকে কিনতে গিয়ে এক দুবার ভাবতে হত। ডিমের দাম যেন কিছুতেই কমছে চাইছিল না। কিন্তু এবার বাজারে কমেছে ডিমের দাম। একেবারে ২৫% কমেছে এক দফায়। শেষ তিন সপ্তাহ ধরে দামের এই পতন লক্ষ্য করা গেছে।

ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ফেডারেশন এর তথ্যানুযায়ী ১ লা জুলাই এক একটি ডিমের দাম ৫ টাকা ৯০ পয়সা প্রতি পিস হিসেবে বিক্রি হওয়ার পর। এবার প্রতি পিসেই দাম কমেছে ১.৫ টাকা। এখান এক পিস মুরগির ডিমের দাম ছিল ৪ টাকা ৬০ পয়সা।

এখান ১ জোড়া মুরগির ডিমের দাম পাইকারি বাজারে সাড়ে ৯ টাকা। সাধারণ মানুষজনকে ১০ টাকা প্রতি জোড়া হিসেবেই কিনতে হচ্ছে। এখান ৩০ টি ডিমের দাম এখন রয়েছে ১৫০-১৫৫ টাকা। কিন্তু আগে এই দাম ছিল ১৭৫-১৮০ টাকা।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.