প্রধানমন্ত্রী আবাস যোজনা শহরের লিস্ট প্রকাশিত হলো আপনার নাম রয়েছে কিনা চেক করে নিন

প্রধানমন্ত্রী আবাস যোজনা লিস্ট প্রকাশিত হলো

প্রধানমন্ত্রী আবাস যোজনা পাকা বাড়ি নির্মাণের অনুদানের জন্য আবেদন করেছিলেন? তবে তাহলে আপনার জন্য এই খবরটি। যারা প্রধানমন্ত্রী আবাস যোজনা বাড়ি নির্মাণের জন্য আবেদন করেছিল তাদের জন্য রয়েছে দারুণ বড় খবর। ভারতের প্রধান মন্ত্রীর উদ্যোগে সাধারণ মানুষের কল্যাণ স্বার্থ চালু করা বিভিন্ন উল্লেখযোগ্য কল্যাণমূলক প্রকল্পের মধ্যে অন্যতম হলো প্রধানমন্ত্রী আবাস যোজনা। এই প্রকল্পের মূল উদ্দেশ্য ছিল ভারতের যেসকল সাধারণ মানুষের পাকা বাড়ি নেই তাদের পাকা বাড়ি নির্মাণ করা।

আমাদের রাজ্য পশ্চিমবঙ্গ ছাড়া আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ, অন্ধপ্রদেশ ,অরুণাচল প্রদেশ,আসাম ,বিহার,চন্ডিগড়  ,ছত্রিশগড় , দেরাদুন, হিমাচল প্রদেশ ,ঝাড়খন্ড ,  মধ্যপ্রদেশ ,মহারাষ্ট্র  , মনিপুর , মিজোরাম , নাগাল্যান্ড  , পদুচেরি , পাঞ্জাব,  রাজস্থান , তামিলনাড় , তেলেঙ্গানা , ত্রিপুরা , উত্তর প্রদেশ , উত্তরাখণ্ড এরা জাগোলী প্রধানমন্ত্রী আবাস যোজনা দেয়ার ঘোষণা করেছিল। ইতিমধ্যে প্রধানমন্ত্রী আবাস যোজনার লিস্ট প্রকাশিত হলো। যদিও এই প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রাম এবং শহরের ক্ষেত্রে ভিন্ন নামে পরিচিত। গ্রামের ক্ষেত্রে PMAY-G ও শহরের ক্ষেত্রে MPAY-U নামে পরিচিত। আজ আমরা আলোচনা করব MPAY-U অর্থাৎ অর্থাৎ শহরে বসবাসকারী যে সকল মানুষ আবাস যোজনা আবেদন করেছিল তারা কিভাবে বাড়িতে বসে দেখতে পারবেন এই আবেদনটি মঞ্জুর হয়েছে কিনা। 

চলুন তাহলে দেখে নেওয়া যাক বাড়িতে বসেই আপনারা এই লিস্টের নাম রয়েছে কিনা তা চেক করতে পারবেন। 

  • প্রধানমন্ত্রী আবাস যোজনা লিস্ট চেক করার জন্য আপনাকে pmaymis.gov.in ওয়েবসাইটে যেতে হবে। 
  • মেনু বাটনে ক্লিক করলেই অনেকগুলো অপশন আসবে তার মধ্যে search beneficiry ক্লিক করুন. তারপর search by name আফশনে ক্লিক করুন।
  • তারপর আপনার সামনে যে ওয়েব পেজটি আসবে তার সঠিক স্থানে আধার কার্ডের নম্বর দিন। তারপর show অপশনে ক্লিক করলেই আপনি আপনার অনুমোদন পাবেন কিনা তা সংক্রান্ত তথ্য আপনি দেখতে পাবেন। 

এরকম আরো অনেক গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটিকে ফলো করুন এবং আমাদের নিচে ডান দিকে আইকনে ক্লিক করুন আজই যুক্ত হন https://bangla.articlexl.com

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.