তীক্ষ্ণ বুদ্ধি হয়ে থাকে এইসব ব্লাড গ্রুপের ব্যক্তিরা জেনে নিন

ব্লাড গ্রুপ

শরীরের অন্য অঙ্গ গুলি কে রক্তের ব্লাড গ্রুপ নিয়ন্ত্রিত করে। সাম্প্রতিক একটি গবেষণাতে উঠে এসেছে এমনই কিছু তথ্য। কিছু রক্তের গ্রুপের মানুষ অন্যান্যদের থেকে বেশি বুদ্ধিধর হয়ে থাকেন। 

শারীরিক গঠন ও রক্তের গ্রুপ অনুযায়ী আলাদা আলাদা রকম হয়ে থাকে। রক্তের বিভিন্ন গ্রুপ আপনার শরীরের অংশগুলিকেও প্রভাবিত করে। একটি গবেষণাতে উঠে এসেছে এমনই কিছু তথ্য। গবেষণায় বলা হয়েছে কিছু রক্তের মানুষ অন্যদের তুলনায় অনেক বুদ্ধি ধরে থাকেন ।

ব্রেন পাওয়ার সবথেকে কোন ব্লাড গ্রুপের বেশি

B+

B+

একদল বিজ্ঞানী ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ায় রক্তের গ্রুপ নিয়ে সদ্য একটি গবেষণা চালিয়েছিল। গবেষণায় জানা গিয়েছে যে বি পজেটিভ ব্লাড গ্রুপের’ মানুষের মস্তিষ্ক সবচেয়ে দ্রুতগতির হয়। এছাড়াও গবেষণায় জানা গিয়েছে বি পজেটিভ ব্লাড গ্রুপের মানুষের চিন্তাশক্তি অন্যান্য মানুষের চেয়ে ভালো থাকে। যাঁদের রক্তের গ্রুপ বি পজিটিভ, তাঁদের মস্তিষ্কে পেরিটোনিয়াল এবং টেম্পোরাল লোবের সেরিব্রাম বেশি সক্রিয় থাকে, যার কারণে তাঁদের স্মৃতিশক্তি প্রখর  হয় এবং মস্তিষ্ক সক্রিয় থাকে। 

O+

O+

 

O+  ব্লাড গ্রুপের মানুষ এই তালিকায় দুই নম্বরে রয়েছে। এঁদের মন খুব তীক্ষ্ণ হয়। এই ব্লাড গ্রুপের মানুষের রক্ত ​​সঞ্চালন অন্যদের তুলনায় ভালো হয়। এর ফলে মস্তিষ্কে অক্সিজেনের প্রবাহ ভালো থাকে এবং স্মৃতিশক্তি ভালো থাকে। ও পজিটিভ মানুষের মস্তিষ্কে সেরিব্রাম বেশি সক্রিয় থাকে।

গবেষণা কী বলে

গবেষণা কী বলে

ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকরা রক্তের গ্রুপ নিয়ে এই গবেষণা করেছেন। এতে সকল ব্লাড গ্রুপের ৬৯ জনের ওপর গবেষণা করা হয়। এঁদের রক্তের নমুনা নিয়ে মস্তিষ্ক সম্পর্কে তথ্য সংগ্রহ করা হয়। এই গবেষণায় দেখা গেছে, ‘বি পজিটিভ’ এবং ‘ও পজিটিভ’ রক্তের গ্রুপের মানুষের মস্তিষ্ক অন্যদের বেশি দ্রুতগতির হয়।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *