| | |

পোশাক বদল নিয়ে কাঁথি স্কুলে প্রতিবাদ ও বিক্ষোভ

পোশাক বদল নিয়ে কাঁথি স্কুলে প্রতিবাদ ও বিক্ষোভ

কাঁথি: রাজ্য সরকারি নিয়ম অনুযায়ী সমস্ত রাজ্যের স্কুলের একই পোশাক পরতে হবে। রাজ্য সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ঘোষণা করা হয়েছে স্কুল ইউনিফর্ম। এই আদেশ পালনের জন্য কয়েকদিন আগে থেকেই পঞ্চম শ্রেণীর ছাত্রদের  নীল প্যান্ট ও সাদা জামা  দেওয়া শুরু হয়েছে। আর এই নিয়েই কাঁথি স্কুলে শুরু হয়েছে বিতর্ক এবং প্রতিবাদ। 

শতাব্দি পুরনো এই কাঁথি হাই স্কুল এখন শিরোনামে। এই স্কুল সিপাহী বিদ্রোহের আমল থেকে শুরু হয়েছিল। স্কুলের ছাত্র ছিলেন বীরেন্দ্র শাসমল এর মতন ব্যক্তিত্ব। এই স্কুলের জমি বন্দোবস্ত করেছিলেন বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়। এই স্কুলের প্রথম থেকে পড়ুয়াদের পোশাক খাকি  প্যান্ট ও সাদা জামা।  সাদা জামার বুকে  মশাল প্রতীক চিহ্ন যুক্ত ব্যাচ। 

 কিন্তু রাজ্য সরকারি নিয়ম অনুযায়ী সমস্ত রাজ্যের স্কুলের একই পোশাক পরতে হবে। রাজ্য সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ঘোষণা করা হয়েছে স্কুল ইউনিফর্ম। এই আদেশ পালনের জন্য কয়েকদিন আগে থেকেই পঞ্চম শ্রেণীর ছাত্রদের  নীল প্যান্ট ও সাদা জামা  দেওয়া শুরু হয়েছে। আর এই নিয়েই কাঁথি স্কুলে শুরু হয়েছে বিতর্ক এবং প্রতিবাদ। 

সাধারণ মানুষের একটাই প্রতিবাদ শতাব্দীপ্রাচীন স্কুলের পোশাক পরিবর্তন করে মানুষজনের আবেগী ভালোবাসা এইভাবে ধূলায় মিশিয়ে দেয়া হচ্ছে। এই নিয়ে সাধারন মানুষেরা পথে নেমে বিক্ষোভ দেখায় বর্তমান এবং প্রাক্তন ছাত্ররা।  

স্কুলের এই পোশাক পরিবর্তন নিয়ে স্কুলের  প্রাক্তনরা প্রতিবাদের নামে। স্কুলের এই প্রাক্তন ছাত্র সোমবার কাঁথি শহরের রাস্তায় নেমে প্রতিবাদ এবং বিক্ষোভ দেখায়। এই প্রতিবাদ মিছিল শেষে স্কুলের প্রধান শিক্ষক অনুপম সাউয়ের কাছে তারা একটি  স্মারকলিপিও জমা দেয়  প্রাক্তন ছাত্ররা।  


প্রতিবেদন   

 এই প্রতিবেদনটা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই এই প্রতিবেদনটি কি শেয়ার করবেন। এবং এই রকম আরো নিত্য নতুন খবরের  আপডেট পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে যুক্ত থাকুন ।  এবং যে কোনো সোশ্যাল  মিডিয়ায় এই প্রতিবেদনটি শেয়ার করুন। ধন্যবাদ প্রতিবেদনটি পড়ার জন্য। 

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.