| | | |

ভারতে প্রথম লঞ্চ হল বয়স্কদের জন্য স্টার্টআপ খোদ বিনিয়োগ করলে রতন টাটা

ভারতে প্রথম লঞ্চ হল বয়স্কদের জন্য স্টার্টআপ খোদ বিনিয়োগ করলে রতন টাটা

সনাতন যুগে বাড়ির বৃদ্ধদের নিয়ে একসাথে যৌথ পরিবারে থাকার চল ছিল সারা দেশেই।কিন্তু মানুষের খারাপ মনোভাবের কারণে পরপর রীতিনীতি ভর করায় মানুষ বাবা-মাকে ছেড়ে পাড়ি দিচ্ছে কর্মস্থলে।আর বাড়ির বৃদ্ধদের রেখে দিয়ে যাচ্ছি বৃদ্ধাশ্রমে। সে বৃদ্ধাশ্রমের কি তাদের ভালো দিন কাটছে? এরকম করে সন্তানদের প্রতীক্ষায় দিন গুনেকাটিয়ে দিচ্ছেন বহু মানুষ। কিন্তু এবার এই সমস্যা মেটাতে চলেছে কারণ খোদ রতন টাটা বিনিয়োগ করছে স্টার অ্যাপে। 

শুরু হচ্ছে নতুন স্টার অ্যাপ দেশের সমস্ত বৃদ্ধদের জন্য। স্যার শান্তনু নাইডু এই নতুন স্টার্টআপ শুরু চালু করেন। স্টার অ্যাপটির আসল নাম গুডফেলো। স্টার অ্যাপ টিতে খোদ রতন টাটা বিনিয়োগ করেছেন। স্টার অ্যাপ টিতে খোদ রতন টাটা বিনিয়োগকরার কারণে সংস্থাটির নাম শিরোনামে এসেছে। গুডফেলো অর্থাৎ স্টার অ্যাপটি তে তরুণ এবং বৃদ্ধদের মেলবন্ধন করার প্রচেষ্টা করা হয়েছে। 

গুডফেলো অর্থাৎ স্টার অ্যাপটি লঞ্চ করার সময় খোদ রতন টাটা সহ ,অভিনেতা শ্রিয়া পিলগাঁওকর, নির্মাতা বিরাজ ঘেলানি সহ বেশ কিছু উল্লেখযোগ্য যুবক ওই মঞ্চে উপস্থিত ছিলেন। বিনিয়োগের বিষয়ে মন্তব্য করতে গিয়ে, রতন টাটা বলেন যে, গুডফেলোদের দ্বারা দুই প্রজন্মের মধ্যে তৈরি করা বন্ধনগুলি অত্যন্ত অর্থবহ এবং ভারতের একটি গুরুত্বপূর্ণ সামাজিক সমস্যা সমাধানে সহায়তা করবে। আমি আশা করি বিনিয়োগের ফলে গুডফেলোর তরুণ দল আরো বড় হয়ে উঠবে। রতন টাটা এই নতুন স্টার্টআপে কত বিনিয়োগ করেছেন সেটা অবশ্য জানা যায়নি। কিন্তু রতন টাটা এই স্টার্টআপের একজন সক্রিয় সমর্থক। 

ভারতে প্রথম লঞ্চ হল বয়স্কদের জন্য স্টার্টআপ খোদ বিনিয়োগ করলে রতন টাটা

স্যার শান্তনু নাইডু ২০১৮ সাল থেকে টাটা গ্রুপকে সহায়তা করছেন তিনি এই নতুন সংস্থা খোলার সময় রতন টাটার সাহায্য পেয়েছেন। ৮৪ বছর বয়সী রতন টাটা, নাইডুর প্রশংসা করে বলেছেন যে, আপনি যদি সত্যিই বৃদ্ধ না হন, তাহলে এই অনুভব করতে পারবেন না। এইসময় একজন ভালো প্রকৃতির সঙ্গী পাওয়াটাও একটি চ্যালেঞ্জ। এই প্রসঙ্গে নাইডু জানান যে পৃথিবীতে প্রায় ৫০ মিলিয়ন বয়স্ক মানুষ আছে যারা একা। Good fellows সিনিয়র সিটিজেন ক্লায়েন্টদের সঙ্গী হিসাবে কাজ করার জন্য তরুণদের নিয়োগ করে। এছাড়া সংস্থাটি মুম্বাইতে তাদের বিটা পর্যায়ে গত ছয় মাস ধরে ২০ জন প্রবীণদের সাথে কাজ করছে। মুম্বাই ছাড়া পুনে, চেন্নাই এবং বেঙ্গালুরুতেও নিজেদের প্রসারিত করার পরিকল্পনা করেছে।

প্রবীণ নাগরিকরা কিভাবে এই পরিষেবা পাবেন

ভারতে প্রথম লঞ্চ হল বয়স্কদের জন্য স্টার্টআপ খোদ বিনিয়োগ করলে রতন টাটা

দেশের নাগরিকরা the good fellows.in- এ সাইন আপ করে বা 91-8779524307  নম্বরে মিসড কল দিয়ে বা স্টার্টআপের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে গিয়ে গুডফেলোর পরিষেবাগুলি পেতে পারেন। এক একজন গুডফেলো নাতি/নাতনির মত কাজ করে। ভারতে প্রায় ১৫ মিলিয়ন বয়স্ক মানুষ একা থাকেন। তাদেরকে সাহচর্য দেওয়াটাই মুখ্য উদ্দেশ্য এই স্টার্টআপের।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *