| | |

এবার ফেসবুক ,হোয়াটসঅ্যাপ ,ইনস্টাগ্রাম ব্যবহার করতে টাকা লাগবে

ফেসবুক ,হোয়াটসঅ্যাপ ,ইনস্টাগ্রাম

মেটা মালিকানাধীন ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ বছরের শুরু থেকে আর্থিক সংকটের মুখে পড়ে আছে। মার্ক জুকারবার্গ  মেটা সংস্থা আর্থিক সংকট মোকাবিলা করতে জনপ্রিয় সোশাল নেটওয়ার্কিং সাইটগুলি জন্য কয়েকটি পেইড ফিচার এনেছে। 

 এক কথায় বলতে গেলে ইনস্টাগ্রাম ,ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ কয়েকটি নির্দিষ্ট ফিচার ব্যবহার করতে গেলে গুনতে হবে মোটা অংকের টাকা। 

এবার ফেসবুক ,হোয়াটসঅ্যাপ ,ইনস্টাগ্রাম ব্যবহার করতে টাকা লাগবে

এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায় মেটা তার কর্মচারীদের কাছে একটি ইন্টারনেট নোটিশ পাঠিয়েছে। সেই সমস্ত গুরুত্বপূর্ণ ফিচারগুলো নিয়ে ইতিমধ্যে মেটা কাজ শুরু করে দিয়েছে। এই সমস্ত বিষয়ে কিছুদিন আগে মেটা সিইও মার্ক জুকারবার্গ আগেই দিয়েছিল। একটি রিপোর্ট অনুযায়ী মেটাফেজ ফিচার কার্যকর করার জন্য ইতিমধ্যে নিয়ম মনিটাইজেশন এক্সক্রিয়েশন নামক একটি নতুন পর্ন সংস্থা তৈরি করা হয়েছে । এছাড়াও একটি সাক্ষাৎকারে জানানো হয়েছে মেয়েটার ভাইস প্রেসিডেন্ট জন হেডম্যান দাবি করেছেন আমরা নতুন ধরনের পণ্য বিশিষ্ট এবং অভিজ্ঞতা তৈরি করার সুযোগ দেখতে পাচ্ছি। এগুলি জন্য মানুষ জন অর্থ পেইড করতে আগ্রহী। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম যুগে এই সাবস্ক্রিপশন মডেল নতুন কোন বিষয় নয়।  আগে থেকেই টুইটারে টুইটার ব্লু পেইড পরিসেবা রয়েছে যেখানে ব্যবহারকারিরা অর্থ প্রদান করে বিশেষ ফিচার এর অপশন পান।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.