|

প্রয়াত হলেন রানী দ্বিতীয় এলিজাবেথ

প্রয়াত হলেন রানী দ্বিতীয় এলিজাবেথ

মারা গেলেন বৃটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল 96 বছর। এই রানীর মৃত্যু নিশ্চিত করেছে বাকিরা প্যালেস রানী এলিজাবেথ ছিলেন বৃটেনের রানী হিসেবে সবচেয়ে বেশি ক্ষমতা। রানী এলিজাবেথ প্রায় 70 বছর তিনি দায়িত্ব পালন করেছিলেন। রানী এলিজাবেথের বৃহস্পতিবার শারীরিক অবস্থা খুব খারাপ হওয়ায় রয়েল পরিবারের সদস্যরা তাকে দেখতে আসে। 

রানী দ্বিতীয় এলিজাবেথ বৃটেনের ক্ষমতা গ্রহণ করেছিলেন 1952 সালে।তিনি বৃটেনের ক্ষমতা গ্রহণের পর বৃটেনের বিভিন্ন জিনিস পরিবর্তন করেন বৃটেনের পক্ষে খুবই ভালো। কিছুদিন আগে থেকেই রানী এলিজাবেথ বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। এই সমস্যার সমাধান ছিল কেবলমাত্র হাঁটা। 

মঙ্গলবার লিস্ট ট্রাস যুক্তরাজ্যের পদে পদে স্কটল্যান্ড এর বালমোরাল  ক্যাসেলে রাণীর কাছে যান। কিন্তু রানী লন্ডনে থাকেন সেখানে তাঁর সঙ্গে দেখা করেন হবু  নির্দেশরা।কিন্তু রানীর হাঁটাচলা সমস্যার জন্য পুলিশ লিস্ট ট্রাসকে বালমোরাল এ যেতে হবে। 

এর মধ্যবর্তী সময়ে তার বাধ্যতামূলক খবরের যুক্তরাষ্ট্রের স্থানীয় জোবায়দা বাইডেন, কানাডার ব্যক্তি জাস্টিন ট্রু তার পক্ষতা অনুরোধ করে বার্তা দিয়েছেন। যুক্তরাষ্ট্রের নেতা লিস্ট ট্রাস বলেছেন রানীর খবরে পুরোদেশ গভীরভাবে উদ্বিগ্ন।  


প্রতিবেদন   

 এই প্রতিবেদনটা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই এই প্রতিবেদনটি কি শেয়ার করবেন। এবং এই রকম আরো নিত্য নতুন খবরের  আপডেট পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে যুক্ত থাকুন ।  এবং যে কোনো সোশ্যাল  মিডিয়ায় এই প্রতিবেদনটি শেয়ার করুন। ধন্যবাদ প্রতিবেদনটি পড়ার জন্য। 

 

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *