রাজ্যে নতুন 7000 রেশন ডিলার নিয়োগ দেখে নিন বিস্তারিত

সংস্থা পশ্চিমবঙ্গ রাজ্যের খাদ্য দপ্তর এর তরফ থেকে এই নিয়োগের ব্যবস্থা করা হয়েছে। মোট পদ যতখুশি শুন্য পদে নিয়োগ করা যাবে আপাতত 7000 শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি কথা জানিয়েছে রাজ্যের খাদ্য দপ্তর।

রাজ্যে ফুড সাপ্লাই ডিপারমেন্ট তথা খাদ্য দপ্তর এর তরফ থেকে দীর্ঘদিন আগে নতুন করে কর্মী নিয়োগের কথা প্রকাশিত হয়েছিল। রাজ্য সরকারের তরফ থেকে নিয়োগ ঘোষণা করা হয়েছিল তা সম্পূর্ণ হয়নি। অবশেষে নতুন করে  নিয়োগের প্রক্রিয়া   শুরু হয়েছে। ইতিমধ্যে রাজ্যের প্রত্যেকটি জেলায় নিয়োগ চলছে এবং বেশ কিছু জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । পশ্চিমবঙ্গ রাজ্যের সমস্ত জেলাতেই নিয়োগ হবে।  যেখানে সরকারি প্রার্থীরা সরাসরি অনলাইনে আবেদন জানাতে পারে। দীর্ঘ সময় প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পশ্চিমবঙ্গে চলছে বিশাল বড় একটি নিয়োগের সুযোগ। শূন্যপদে রাজ্যের খাদ্য দপ্তর এর তরফ থেকে রেশন দোকানে অসংখ্য রেশন ডিলার নিয়োগ করা হবে। যেখানে রাজ্যের সকল মানুষ আবেদন করতে পারবেন।  নারী পুরুষ নির্বিশেষে যে কেউ আবেদনের যোগ্য। এই আবেদনের জন্য ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতা লাগবে। এবং খাদ্য দপ্তরে তরফ থেকে জানানো হয়েছে পশ্চিমবঙ্গে রাজ্যে কোন জায়গা থেকে নারী-পুরুষ উভয় আবেদন করতে পারেন। 

সংস্থা

পশ্চিমবঙ্গ রাজ্যের খাদ্য দপ্তর এর তরফ থেকে এই নিয়োগের ব্যবস্থা করা হয়েছে। 

মোট পদ

যতখুশি শুন্য পদে নিয়োগ করা যাবে আপাতত 7000 শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি কথা জানিয়েছে রাজ্যের খাদ্য দপ্তর। 

আবেদন প্রক্রিয়া : এখানে যারা যারা আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। যারা যারা নতুন করে এই চাকরির জন্য আবেদন করতে চান তাদের সুবিধার্থে নিচে অনলাইনে আবেদন পদ্ধতি আলোচনা করা হলো-
1 . প্রথমে আপনাকে এই ওয়েবসাইটে যেতে হবে https://food.wb.gov.in/ ।

2. আপনাকে  PDS LICENSING এখানে ক্লিক করবেন । এখানে ক্লিক করার পরে আপনারা Apply for new Fair Price Shop  এই অপশনে ক্লিক করবেন।

3.  পরমুহূর্তে আবেদনকারীর সামনে একটি ফ্রম খুলবে সেখানে আবেদনকারীকে মোবাইল নাম্বার দিতে হবে এবং মোবাইল নাম্বার এন্টার করার পরে আবেদনকারীর মোবাইলে ওটিপি আসবে ওটিপি দেওয়ার পরেই আবেদনে ফরমটি খুলে যাবে।

4. এরপর আবেদনকারীকে লগইন করে ফর্ম ফিলাপ করতে হবে।

ডকুমেন্টস : আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনাকে নিচের দেওয়ার ডকুমেন্টস গুলো সঙ্গে রাখতে হবে-

1.এখানে আবেদন করতে হলে শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস তাই মাধ্যমিক পাস শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস প্রয়োজন।

2. এখানে আবেদন করতে ইচ্ছুক হলে প্রথমেই ব্যাংকে গিয়ে আবেদন মূল্য জমা দিয়ে আসতে হবে এবং এর রিসিভ কপি অনলাইনে সাবমিট করতে হবে।

3. মাধ্যমিকের এডমিট কার্ড

4. আপনার পাস্পোর্ট সাইজের রঙিন কালার ফটোকপি সিগনেচার আপলোড করতে হবে।

4. আপনার আইডি প্রুফ হিসাবে আধার কার্ড, ভোটার কার্ড ,রেশন কার্ড

5. আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

6. আপনার ছয় মাসের ব্যাংক অ্যাকাউন্ট ট্রানজেকশন স্টেটমেন্ট

7. বয়সের প্রমাণপত্র

8.স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র
 শেষ তারিখ: ইতিমধ্যেই এখানে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন সব সময়ই। তাই এখানে আবেদনের কোন শেষ তারিখ বলা হয়নি।

বয়স: এখানে আবেদন করার নির্দিষ্ট কোন বয়সের কথা উল্লেখ করা হয়নি তবে এক্ষেত্রে একুশ বছরের বেশি বয়স হলেই আবেদন করার সুযোগ পাওয়া যাবে এবং সমস্ত বয়সের প্রার্থীরাই এখানে আবেদন করার সুযোগ পাবেন।

রেশন ডিলার নিলে কেমন টাকা উপার্জন হবে? রেশন ডিলার নিলে আপনি প্রচুর টাকা উপার্জন করতে পারবেন এখানে আপনি প্রতি মাসে ৫০ হাজার টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন। রেশন ডিলারশিপ নেওয়ার পরে আপনার যত কাস্টমার থাকবে আপনি তার উপরে তত বেশি কমিশন বা কামানোর সুযোগ পাবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.