| | |

বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন ভিনেশ

বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে রুপো জিতলেন ভিনেশ

বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে  রুপো জিতলেন ভিনেশ। গতকাল প্রথম রাউন্ডেই 7-0 ফলে হেরে গিয়েছিলেন ভিনেশ। প্রতিপক্ষ একেবারে ফাইনালে চলে যাওয়ায় রুপোর বিভাগে লড়াইয়ের সুযোগ পেয়ে যায়। 

বেলগ্রেডে অনুষ্ঠিত হওয়া বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ থেকে বুধবার ভারত তাদের প্রথম পদক নিশ্চিত করল। ভিনেশ এক দারুণ কামব্যাক গুটিয়ে ভারতে পদক এনে দিলেন।53 কেজি ফ্রিষ্টাইল বিভাগে ব্রোঞ্জ পদক জিতে ছিলেন ভিনেশ।  প্রথম ভারতীয় মহিলা কুস্তিগীর হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে নজির গড়লেন ভিনেশ। এর আগে 2019 সালে কাজাকিস্তানের নুর-সুলতান এ ভারতের বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন ভিনেশ। 

সবাইকে চমকে দিয়ে প্রথম রাউন্ডে 7-0 ফলে হেরে গিয়েছিলেন। কিন্তু সেই প্রথম প্রতিপক্ষ ঐদিন একেবারে ফাইনাল রাউন্ডে চলে যাওয়ায়। রূপেস বিভাগে লড়াইয়ের সুযোগ পেয়ে যান ভেনিশ। সেখানে তিনি কোন ভুল না করেই ব্রোঞ্জ পদক জয় করে নেয় ভিনেশ। ভিনেশ প্রথমে বাতখুয়াগের কাছে প্রথম রাউন্ডে হেরে গিয়েছিলেন। কিন্তু ঐদিন রপেস বিভাগের ফাইনাল ম্যাচে হারিয়ে দেয় সুইডেনের প্রতিপক্ষকে।এম্মা জোনাকে ফাইনালে তিনি হারানোর ফলে ভারতকে প্রথম পদক এনে দেয়। ভিনেশ এম্মা জোনাকে 8-0 তে হারিয়েছেন। 

কিছুদিন আগে শেষ হয়ে যাবে বার্নিংহাম কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন ভিনেশ। এই কমনওয়েলথ গেমসে কুস্তিগীররা ভারতকে মোট 12 টি পদক এনে দিয়েছে। এই 12 টি পদকের মধ্যে ভিনেশের স্বর্ণপদক অন্যতম ।কমনওয়েলথ গেমসের দেশের তৃতীয় সোনার পদক ছিল ভিনেশের। 

 প্রতিবেদন   

 এই প্রতিবেদনটা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই এই প্রতিবেদনটি কি শেয়ার করবেন। এবং এই রকম আরো নিত্য নতুন খবরের  আপডেট পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে যুক্ত থাকুন ।  এবং যে কোনো সোশ্যাল  মিডিয়ায় এই প্রতিবেদনটি শেয়ার করুন। ধন্যবাদ প্রতিবেদনটি পড়ার জন্য। 

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.