| |

ভারতে 20 হাজার টাকা মিলবে iphone

ভারতে 20 হাজার টাকা মিলবে আইফোন

এবার ভারতে জলের দামে পাওয়া যাবে iphone।  iphone প্রেমিকদের জন্য বড় সুখবর। মধ্যবিত্ত মানুষের সাধ্যের মধ্যে আইফোনের দাম। আর এই সুবিধা করে দিচ্ছে টাটা গ্রুপ। এটি শুনতে অবিশ্বাস্য লাগলেও এটাই সত্যি। বিস্তারিত জেনে নিন। 

নয়া খবর টেকসআভিদের। স্মার্টফোনের দুনিয়ায় এন্ড্রয়েড ফোন সবথেকে বেশি ব্যবহৃত হয়। বর্তমান দেখা যাচ্ছে iphone ব্যবহারকারীর সংখ্যা ক্রমাগত বেড়েই যাচ্ছে। দাম বেশি ও নতুন নতুন প্রযুক্তির দিক দিয়ে আইফোন এন্ড্রয়েড ফোনের থেকে অনেক উন্নত। ইতিমধ্যে iphone 14 সিরিজের ফোন লঞ্চ করেছে। iphone সংস্থা ইতিমধ্যে iphone 14 প্লাস এবং iphone 14 লঞ্চ করেছে। তবে আমাদের দেশের সবথেকে বৃহৎ সংস্থা টাটা গ্রুপ iphone উৎপাদন করার সিদ্ধান্ত নিয়েছে। 

টাটা গ্রুপ অ্যাপেলের সরব্যবহারকারী সংস্থা উইসটান কর্পোরেশনের সঙ্গে এই বিষয়টি নিয়ে আলোচনা করেছে।উইসটান কর্পোরেশন ভারতে iphone উৎপাদন করতে চান। তাই ভারতের iphone প্রেমিকদের জন্য এটি একটি ভালো খবর।

20 হাজার টাকা মিলবে iphone

ইস্ট্রনের সঙ্গে টাটা গোষ্ঠীর iPhone প্রস্তুত করার জন্য পরিকাঠামো সংক্রান্ত বিষয়, শেয়ার হোল্ডিং এর বিষয়গুলি নিয়ে আলোচনা প্রাথমিক পর্যায়ে রয়েছে। এখনো পর্যন্ত কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে ভারতে TATA গোষ্ঠী iPhone উৎপাদনের ক্ষেত্রে কাজ শুরু করতে চাইছে বলে জানা গিয়েছে। এই বিষয় টাটা গোষ্ঠীর চেয়ারম্যান জানিয়েছেন, ইলেকট্রনিক্স দ্রব্য উৎপাদনের ক্ষেত্রে টাটা আরো বেশি করে নজর দিতে চায়। 2017 সাল থেকে কর্নাটকে উইস্ট্রন আইফোন অ্যাসেম্বল এর কাজ করছে।

যদি কোনো ভারতীয় কোম্পানি iPhone উৎপাদন শুরু করে তাহলে সেটা নিঃসন্দেহে চীনের পক্ষে চ্যালেঞ্জের বিষয়ে হয়ে দাঁড়াবে। জানা যাচ্ছে, ভারতে আইফোনের অ্যাসেম্বল প্লান্ট TATA তৈরি করতে পারে। তবে সমস্তটাই এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। টেকপ্রেমীরা অপেক্ষায় রয়েছেন কবে টাটা আইফোন তৈরি করতে পারে। 

20 হাজার টাকা মিলবে iphone

আর আইফোনের দাম যে কমবে তা iPhone 14 লঞ্চ করাতেই বোঝা গেছে। আইফোন ১৪ লঞ্চ হতেই ২০% কমে গিয়েছে, অন্যন্য মডেলের দাম। আইফোন ১৩ মাত্র ৪৯৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে, ফ্লিপকার্টে। আর ভারতে এই ফোন প্রস্তুত হলে নিঃসন্দেহে এর দাম কমবে। আর এই মুহুর্তে iPhone ও আরও বেশি গ্রাহককে পরিষেবা দিতে নয়া পরিকল্পনা নিয়েছে। যার প্রথম ধাপ কম দামে বেশি গ্রাহক কে টার্গেট করা।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published.