| | | |

টি–টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ভারতের হার অস্ট্রেলিয়ার কাছে

ইন্ডিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারত  হারলো অস্ট্রেলিয়ার পাশে। এই ম্যাচে ভারত অস্ট্রেলিয়ার কাছে 36 রানে হেরেছে। এই ম্যাচে অধিনায়ক কে এল রাহুল ছাড়া আর কোন ব্যাটসম্যান ভালো রান করতে পারেননি। এই  ম্যাচে শুধুমাত্র কে এল রাহুল অর্ধশত রান পূর্ণ করে।  এই প্রস্তুতি ম্যাচে ব্যাট করেননি বিরাট কোহলি তবে তিনি ফিল্ডিং করতে  এসেছিলেন।ভারতের প্রথম প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করা সূর্য কুমার যাদব কে এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়।

এই প্রস্তুতি ম্যাচে রোহিত শর্মার থাকলেও ক্যাপটেনশিপ করেছিলেন কে এল রাহুলম। ভারত প্রথম টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ।এই ম্যাচে বিরাট কোহলি না খেললেও তাকে ফিল্ডিং করতে দেখা যায়। ভারতের বোলাররা প্রথমে ভালোই শুরু করে। প্রথমদিকে ভারতীয় বোলাররা অস্ট্রেলিয়া  ব্যাটিংদের বেশি রান করতে দেয়নি।প্রথম চার অভারে চারজন আলাদা আলাদা বলার বল করতে আসে। প্রথমদিকে অস্ট্রেলিয়ার ব্যাটিং  রান না করতে পারলেও খেলা যত সময় এগিয়েছিল অস্ট্রেলিয়ার ব্যাটিং তাদের রানের গতি  বাড়ায়।

অস্ট্রেলিয়ার জশ ফিলিপ 23 রনের মাথায় আউট হয়। জশ ফিলিপকে সাজঘরে ফেরত পাঠায় অর্শদীপ সিং।অস্ট্রেলিয়ার উইকেট পড়লেও তেমন চাপের মুখে  পড়েনি তারা। অস্ট্রেলিয়ার যত ম্যাচ গড়াচ্ছিল তাদের রানের গতিও তারা বাড়ায়। তবে শেষের দিকে রবিচন্দ্রন অশ্বিন এক ওভারে তিনটি উইকেট তুলে নিয়ে ভারতকে ভালো জায়গায় ফিরিয়ে নিয়ে আসে। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে ভালো বল করেছেন রবিচন্দ্রন অশ্বিন। 

ভারত 169 রান তাড়া করতে  নামে রিশাব পান্ত এবং কে এল রাহুল। তবে প্রথম থেকেই ভারতীয় ব্যাটসম্যানরা একটু নড়বড়ে ব্যাটিং করছিল। এক প্রান্তে কে এল রাহুল দাঁড়িয়েছিল আর অন্য প্রান্ত থেকে একটি উইকেট হারাল ভারত।ভারতের প্রথম  উইকেট পড়ে 9 রানের মাথায় রিশাব পান্তের। এরপরে ভারতের হয়ে ব্যাট করতে আসে হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, দীপক হুডা। এরা বেশিক্ষণ মাঠে থাকতে পারেনি। সবাই একে একে সাজঘরে ফিরে যায়। 

ভারতের ক্রমশ উইকেট পড়ার কারণে প্রথমের দিকে কে এল রাহুল একটু সামলে খেললেও পরের দিকে তিনি  তার ছন্দে ফেরেন। প্রথম এর দিকে কে এল রাহুলের  স্ট্রাইক রেট ছিল 100 ও কম।কিন্তু ম্যাচ যত গড়াচ্ছিল তার খেলার গতি তিনি বাড়া ছিলেন।কে এল রাহুল 55 বলে 78 রান করে। কিন্তু শেষ পর্যন্ত তাকে সাজঘরে ফিরতে হয়। কে এল রাহুল কে সাজঘরে ফেরায় অ্যান্ড্রু টাই। 

দুটো প্রস্তুতি ম্যাচে ভালো পারফর্মেন্স করতে পারেনি রিশাব পান্ত  তাই এখন ম্যানেজমেন্টের চিন্তা একটু বাড়লো। এদিকে আবার বিশ্বকাপ শুরু হওয়ার আগেই বুমরার চোট  ভারতকে খুব সমস্যায় ফেলছে। 


প্রতিবেদন   

 এই প্রতিবেদনটা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই এই প্রতিবেদনটি কে শেয়ার করবেন। এবং এই রকম আরো নিত্য নতুন খবরের  আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ফেইসবুক পেজের সঙ্গে যুক্ত থাকুন।প্লিজ আমাদের ফেসবুক পেজটি ফলো করবেন ।  এবং যে কোনো সোশ্যাল  মিডিয়ায় এই প্রতিবেদনটি শেয়ার করুন। ধন্যবাদ প্রতিবেদনটি পড়ার জন্য।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *